কেমনে লিখি
- আল মুত্তাকী ৩০-০৪-২০২৪

আমার কতেক ছড়া-কবিতা
পড়েছ কেবল তুমি যেই-
জানতে চেয়েছ কেমনে লিখি
কি বা কারণ লিখার এই।

সত্যি বলতে লিখাটা আমার
নয় জীবিকার পেশা,
লিখি যে শুধু হেয়ালিপনায়
লিখাতেই আমার নেশা।

কেমন করে লিখি এতো
ছড়া কিংবা কবিতা!
ভাবি নি তো অমন করে
আজো কভু আমি তা।

ভাবি নি কভু কবি হব
ভাবি নি ছড়াক খ্যাতি-যশ,
লিখেই কেবল চলছি শুধু
লিখতে যে ভাল লাগে বেশ!

রঙ তুলিতে ছবি আঁকি
আমার মনের দেয়ালে
ছবিতে ছবিতে কবিতা হয়ে
ভাসে মনের হেয়ালে।

তারিখঃ ২০এপ্রিল, ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

KobiHimel
২৭-০৫-২০২০ ১৬:১৫ মিঃ

চমৎকার কবিতা

Lutfa
২৭-০৫-২০২০ ১৬:০৯ মিঃ

মাশাআল্লাহ!!

Dojieb
২০-০৪-২০২০ ১৭:৫৫ মিঃ

কিন্তু 'লিখা' হবেনা বানানটা 'লেখা' হবে। লিখা পড়লে আবৃত্তি খুবই বাজে শোনায়।

Dojieb
২০-০৪-২০২০ ১৭:৫৩ মিঃ

সুন্দর লিখেছেন ভাইয়া।